Sunday 9 August 2015

স্মার্টফোন উদ্ধার করুন
স্মার্টফোন উদ্ধার করুন

প্রত্যেকটি মোবাইল ফোনেই একটি নিদির্ষ্ট আইএমইআই (IMEI) নাম্বার থাকে যা প্রতিটি মোবাইলের জন্যই আলাদা। মোবাইল নেটওয়ার্ক কোম্পানিগুলো বা আইন প্রয়োগকারী সংস্থার কাছে আপনি যদি অভিযোগ করেন প্রমান হিসাবে এই আইএমইআই নাম্বার প্রয়োজন। টেলিকম কোম্পানি গুলোকে এই আইএমইআই নাম্বার প্রদান করলে খুব সহজেই তারা আপনার সেটটিকে ব্লাক লিষ্টেড করতে পারবে এবং এই ডিভাইসটি অন্য কেউ ব্যবহার করতে পারবে না ।

আইএমইআই নাম্বার কিভাবে বের করবেন ??

আপনার কাছে মোবাইল থাকলে খুব সহজেই বের করতে পারেন। আপনার মোবাইল থেকে ডায়াল করুন *#০৬# । তাহলে স্ক্রিনে ভেসে আসবে আপনার আইএমইআই নাম্বার।

আপনি স্মার্টফোনটি  হারিয়ে ফেললে কিভাবে আইএমইআই নাম্বার বের করবেন ?

স্মার্টফোন হাতে থাকলে যত সহজে আইএমইআই নাম্বার বের করতে পারবেন মোবাইল চুরি হলে ঠিক ততটাই সহজে আপনি আপনার মোবাইলটির অবস্থান ,আইএমইআই নাম্বার, কোন টেলিকম কোম্পানির সিম ব্যবহার করছেন, কোন ওয়ালপেপারটি ব্যবহার করছেন ,অ্যাপস ,ব্যকআপ এমনকি আপনি তার মোবাইলে রিং ও দিতে পারবেন ।

মোবাইলের আইএমইআই নাম্বার বের করার জন্য আপনার ওয়েব ব্রাউজার থেকে নিচের লিংক এ ক্লিক করুন।

google.com/settings

আপনার ইউজার নেইম ও পাসওয়ার্ড দিয়ে গুগল ড্যাশবোর্ডে প্রবেশ করুন । অ্যন্ড্রয়েড সেকশন এ ক্লিক করুন। তাহলে নিচের চিত্রের মত আপনার মোবাইলে সবগুলো অপশন দেখতে পাবেন। আপনি চাইলে যে কোন ডাটা মুছেও দিতে পারবেন ।

আইএমইআই নাম্বার খজে বের করুন

আইএমইআই নাম্বার খজে বের করুন

নিশ্চিত হউন আপনার ফোনের একদম নির্ভূল অবস্থান স্মার্টফোনের অবস্থান,ফোন থেকে যে কোন ডাটা মুছে ফেলা বা রিং দেওয়ার জন্য নিচের লিংক এ প্রবেশ করুন। https://www.google.com/android/devicemanager

অ্যান্ড্রয়েড স্মার্টফোন

মোবাইলের লোকেশন জানুন এবং ডাটা মুছে দিন

অপশনগুলোর সঠিক ব্যবহার করুন। Ring এ ক্লিক করার মাধ্যমে আপনি ফুল ভলিউমে রিং দিতে পারবেন । Lock এ ক্লিক করার মাধ্যমে আপনি ফোন লক করে দিতে পারবেন এবং চাইলে ডাটা মুছে দিতে পারবেন । Collected.

No comments:

Post a Comment